Total Care BD

Best Caring Website of Bangladesh

আপনার অফিস ডেস্কই বলে দেয় আপনার চরিত্র (lifestyle tips)!!!

শেয়ার করুন

কেমন থাকে আপনার অফিসের ডেস্ক?  সব সময় টিপটপ গোছানো নাকি সব কিছু অগোছালো ছত্রাকার হয়ে প়ড়ে থাকে? জানেন কি অফিসের ডেস্ক আপনি কেমন ভাবে রাখেন তাতেই বোঝা যায় আপনার চরিত্র? জেনে নিন কী ভাবে ডেস্ক দেখে বুঝবেন কে কেমন চরিত্রের।

১। গোছানো ডেস্ক:

ডেস্কটপ, পেন, কাগজ, ফোন সব কিছু ডেস্কে  যথাস্থানে গুছিয়ে রাখা। থাকে ক্যালেন্ডার, বোর্ডে পিন আপ করা টু-ডু লিস্ট, ফোনের সঙ্গে সব সময় রেডি পাওয়ার ব্যাকআপ। এমন ডেস্ক দেখলে কী মনে হয়? আলাদা করে আর বলে দিতে হবে না। এরা অফিসের সবচেয়ে নির্ভরযোগ্য মানুষ হিসেবে পরিচিত হন। ব্যক্তিগত জীবনেও এরা ঠিক ততটাই দায়িত্বশীল।

২। আনকমন সুন্দর জিনিসে সাজানো:

অনেকে অফিসের ডেস্কের স্বল্প পরিসরের জায়গাও অনেকে সুন্দর করে সুন্দর ও আন কমন জিনিস দিয়ে সাজিয়ে রাখতে ভালবাসেন।  এরা সৃজনশীল প্রকৃতির ও খোলা মনের মানুষ হন। সব কিছুতেই এদের পছন্দ একটু আলাদা। নজরও কাড়েন সকলের।

৩। ইন্সপিরেশনাল মেসেজ:

অনেকে ডেস্কে চারদিকে অনুপ্রেরণার বার্তা, দার্শনিক বার্তা লাগিয়ে রাখেন। এরা রোজ অফিসে আসেন, যখনই এ রকম কোনও বার্তা দেখেন প্রিন্ট আউট বের করে ডেস্কে লাগিয়ে রাখেন। সকলকে বোঝানোর চেষ্টা করেন তারা খুবই পজিটিভ। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই হয় ঠিক উল্টোটা। এরা নিউরোটিক চরিত্রের। নিজেদের উত্কণ্ঠা, দুর্বলতা ঢাকতে এটা করে থাকেন।

৪। আরামদায়ক ডেস্ক:

অনেকে নিজের অফিস ডেস্কটাকে ছোটখাট ঘর ভেবে নেন। এদের ডেস্কে আপনি রিল্যাক্স করার সব রকম উপকরণ খুঁজে পাবেন। খাবার, চকোলেট, চিউইং গাম থেকে শুরু করে কুশন, ওষুধ, সাজার জিনিস, জামা-কাপড়, টুথপেস্ট সব কিছু পাবেন এদের কাছে। এরা নিজেরা যেমন সব সময় আরামদায়ক জীবন কাটাতে ভালবাসেন, তেমনই অন্যদেরও এদের সঙ্গ যতটা সম্ভব আরামদায়ক করে তোলার চেষ্টা করেন। এদের কাছে আপনি সব সময় সাহায্য পাবেন।

 ৫। আগোছালো ডেস্ক:

জার্মানির গবেষকরা জানিয়েছেন, অফিসে অগোছাল বা নোংরা ডেস্ককর্মীদের বিভিন্ন সমস্যা সমাধানে সুস্পষ্ট চিন্তা করতে সহায়তা করে থাকে। তাঁরা অফিসে নোংরা ডেস্ক এবং একটি নোংরা দোকানের সামনের অংশ ব্যবহার করে সিরিজ গবেষণা কার্যক্রম পরিচালনা করেন। গবেষণা থেকে দেখা যায়, চারপাশের নানা বিশৃঙ্খলার মধ্যে মানুষ স্পষ্টভাবে চিন্তা করতে পারে এবং এর ফলে তাদের হাতে থাকা কাজ আরো সহজভাবে করা সম্ভব হয়। প্রসঙ্গত, প্রখ্যাত বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন এবং লেখক রোয়াল্ড ডাহলের অগোছাল ডেস্ক ব্যবহারের জন্য বিশেষ পরিচিতি রয়েছে।

পোষ্টটি ভালো লাগলে নিচের শেয়ার বাটন থেকে শেয়ার করতে ভুলবেন না।

আরও টিপস পেতে যোগ দিন আমাদের  Facebook Page Totalcarebd.Com

যোগ দিতে পারেন আমাদের ফেসবুকগ্রুপ এ সবকিছু এখানেই

অথবা আমাদের STUDY GROUP BCS AND BANK JOB PREPARATION

শেয়ার করুন
Total Care BD © 2016