Total Care BD

Best Caring Website of Bangladesh

কোন মুখে কি হেয়ার কাট?(What hair cut suits with which face-cutting?)

শেয়ার করুন

কোন মুখে কি হেয়ার কাট । ঈদ প্রায় এসেই গেল। এখন সময় নিজেকে সাজিয়ে নেবার। প্রথমেই আসে চুল কাটার পালা। চুল কাটতে পার্লারে গিয়ে আজকাল বেশ সমস্যায় পড়েন তরুণীরা। কোন মুখে কি হেয়ার কাট ভালো মানাবে । গোল মুখে কী হেয়ার-কাট করবেন বা ওভাল মুখে ফ্রিঞ্জ করবেন নাকি লেয়ার্স কাটবেন? এ নিয়েই দোলাচলে ভোগে তরুণীরা। বুঝতেই পারেন না কোন হেয়ার কাটে তাদের বেশি মানাবে।

এই দ্বিধা কাটাতে কিছু টিপস দেয়া হলো। এতে পার্লারে গিয়ে আপনাকে আর  সমস্যায় পড়তে হবে না। নিজের ফেস কাটিং অনুযায়ী সিদ্ধান্ত নেবেন।

কোন মুখে কি হেয়ার কাট

কোন মুখে কি হেয়ার কাট

গোলাকৃতি মুখ : (Round)

গোলাকার মুখের জন্য এমন হেয়ার কাট করুন যা আপনার গাল ঢেকে দেয়। শর্ট ফ্রিঞ্জ করতে পারেন। টেনে চুল বাঁধবেন না, এতে মুখ বড় দেখাবে।

লম্বাকৃতি মুখ : (Long)

লম্বাটে মুখের গড়ন যাদের তারা এমন হেয়ার স্টাইল করুন যাতে চুল ঘন লাগে। শর্ট লেয়ারস ভালো লাগবে। বব ফ্রিঞ্জ কাট বা কার্লি বব-ও ভালো মানাবে। এই শেপের মুখে ছোট হেয়ার কাটই ভালো মানাবে। লম্বা চুল বা ওয়ান লেন্থ হেয়ার কার্ট মানাবে না।

ডিম্বাকৃতি মুখ :(Oval)

যাদের মুখ ডিম্বাকৃতি তারা কিন্তু অন্যদের তুলনায় বেশ লাকি। কারণ এই ধরনের মুখে যেকোন ধরনের হেয়ার কাট মানান সই। একপাশে সিঁথি করে সাইড সোয়েপ্ট ট্রাই করতে পারেন বা মাঝখানে সিঁথি করে মিডল পার্টিং, বা পুশড ব্যাক হেয়ার স্টাইলও খুব ভালো লাগবে।

চৌকাে মুখ : (Square)

যাদের মুখ চৌকাকৃতি তারা লেয়ার কাট করাতে পারেন। অথবা আনইভেন ব্যান্ড কাটে এদের খুব ভালো মানাবে।

পানাকৃতি মুখ : (Heart)

যাদের পানাকৃতি মুখ তাদের বক্সলেয়ার কাটে বেশ ভালো মানাবে। এছাড়া স্টেপ কাটেও এদের ভালো লাগবে।

আশাকরি এই গাইডলাইন ধরে চুল কেটে আপনি আরও আকর্ষণীয় ও সবার প্রশংসার পাত্রী হয়ে উঠবেন। সারা ঈদ উৎসবে মন টাও থাকবে অনেক ভাল।

কোন মুখে কি হেয়ার কাট পোষ্টটি ভালো লাগলে নিচ থেকে শেয়ার করুন 

শেয়ার করুন
Total Care BD © 2016