Total Care BD

Best Caring Website of Bangladesh

নতুন প্রযুক্তি নিয়ে আসছে কোপা আমেরিকা ২০১৬ (copa america 2016)

শেয়ার করুন

নতুন প্রযুক্তি নিয়ে আসছে কোপা আমেরিকা ২০১৬ (copa america 2016)। বিস্তারিত দেখুন নিচের পোষ্টে 

 

 copa america 2016

চলতি বছরের জুন থেকে  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার শততম আসর (copa america 2016)। তবে এবারের আসররের খেলা একটু অন্যরকম ভাবে হতে যাচ্ছে। কারণ নতুন গোল-লাইন প্রযুক্তি নিয়ে মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকা।

আয়োজক সূত্রে জানা গেছে নতুন প্রযুক্তি নিয়ে আসছে কোপা আমেরিকা ২০১৬ (copa america 2016) । ক্যামেরা রিপ্লে পদ্ধতির জন্য তারা হক-আই প্রতিষ্ঠানকেই নির্বাচন করেছে। গতকাল এই গোল-লাইন প্রযুক্তির ঘোষণা দেয়া হয়। হক-আই পদ্ধতি গত বছর কানাডায় অনুষ্ঠিত মহিলা বিশ্বকাপে ব্যবহৃত হয়েছিল। এছাড়া ইউয়েফা, ইংলিশ প্রিমিয়ার লীগ, জার্মান বুন্দেসলিগা ও ইতালিয়ান সিরি-আ লীগেও ব্যবহৃত হয়।

কোপা আমেরিকায় ১০টি স্টেডিয়ামেই প্রতিটি গোল দেখার জন্য সাতটি করে ক্যামেরা স্থাপন করা হবে। বল গোল-লাইন ক্রস করলেই মাত্র এক সেকেন্ডের মধ্যে প্রতিটি ম্যাচ অফিসিয়ালের কাছে ভাইব্রেশন ও ভিসুয়াল সিগন্যালের মাধ্যমে তা পৌঁছে যাবে। এই ধরনের কোন প্রযুক্তি এ পর্যন্ত দক্ষিণ ও উত্তর আমেরিকান কোন ইভেন্টে ব্যবহৃত হয়নি।

আসছে কোপা আমেরিকা ২০১৬ সম্পর্কে সকল আপডেট তথ্য , সময়সুচি ও লাইভ খেলা দেখতে লাইক দিয়ে একটিভ থাকুন আমাদের ফেসবুক পেইজ এ অথবা এই লিংক এ যান https://www.facebook.com/totalcarebd/

শেয়ার করুন
Total Care BD © 2016