Total Care BD

Best Caring Website of Bangladesh

বাংলাদেশ বিমানে ৭৯ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

বাংলাদেশ বিমানে ৭৯ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি. নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।  ‘এয়ারক্রাফট মেকানিক’ এবং ‘অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট’ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিমান। পদ দুটিতে ৭৯ জনকে নিয়োগ দেওয়া হবে। দেখে নিন আবেদনের জন্য বিস্তারিত :

বাংলাদেশ বিমানে ৭৯ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

এয়ারক্রাফট মেকানিক

পদটিতে নিয়োগ দেওয়া হবে ৩৯ জন। প্রার্থীদের এয়ারক্রাফট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাসসহ বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস হতে হবে। আবেদনকারীদের শিক্ষাক্ষেত্রের সব পরীক্ষায় প্রথম শ্রেণি বা জিপিএ ৩.০০ থাকতে হবে। এ ছাড়া উচ্চমাধ্যমিকে পদার্থবিদ্যা ও গণিতে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। বাংলা মাধ্যমের পাশাপাশি ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে প্রার্থীদের এ-লেভেল এবং ও-লেভেলে ন্যূনতম সি গ্রেড থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা ছাড়াও প্রার্থীদের এয়ারক্রাফট মেইনটেন্যান্সে এক বছরের প্রশিক্ষণ থাকতে হবে। অভিজ্ঞতাধারী প্রার্থীরা পদটিতে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। পদটিতে আবেদনের জন্য নির্ধারিত বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৩০ হাজার ৮০০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট

পদটিতে নিয়োগ পাবেন ৪০ জন। বাণিজ্য, ব্যবসায় প্রশাসন বা ব্যবসায় শিক্ষা থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের স্নাতক পর্যন্ত কমপক্ষে একটি প্রথম শ্রেণি থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের মাইক্রোসফট ওয়ার্ড ও এক্সেলে দক্ষ হতে হবে। পাশাপাশি ইংরেজিতে কথোপকথনের অভ্যাস থাকা আবশ্যক।

পদটিতে আবেদনের জন্য নির্ধারিত বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২৫ হাজার ২০০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিজ্ঞাপনে উল্লেখিত নিয়মে আবেদন করতে পারবেন। আবেদনের সুযোগ থাকবে ২০ নভেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক প্রথম আলো পত্রিকায় ৩০ অক্টোবর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

বাংলাদেশ বিমানে ৭৯ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তিবাংলাদেশ বিমানে ৭৯ পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

নিয়মিত শিক্ষামূলক টিপস পেতে যোগ দিন আমাদের ফেসবুক গ্রুপ এ অথবা লাইক দিন আমাদের ফেসবুক পেজ  এ 

শেয়ার করুন
Total Care BD © 2016