Total Care BD

Best Caring Website of Bangladesh

মধুতে ওজন কমবে সপ্তাহে ৬পাউন্ড!!!! (Honey will reduce 6 pounds weight in a week!!!)

শেয়ার করুন

ওজন কমানোর (weight loss) জন্য আমাদের চেষ্টার কোন শেষ নাই। কত পন্থাই না আমরা অবলম্বন করি। যারা সত্যি সত্যি ওজন কমিয়ে স্লিম ফিগার পেতে চান, তারা একবার এই অত্যন্ত সহজ পদ্ধতিটা try করে দেখবেন নাকি? মাত্র এক সপ্তাহে ওজন কমবে প্রায় ৬পাউন্ড…

তবে এই ক্ষেত্রে যা করতে হবেঃ

মধু ব্যবহার করুন চিনির পরিবর্তে
মিষ্টি জাতীয় খাবার আমাদের অনেকেরই খুব পছন্দের। আর সব মিষ্টি খাবার তৈরির মূল উপকরণ চিনি। অন্য কিছুতে না হলেও প্রতিদিনের সকাল বিকেল চায়ে তো সবারই চিনি চাই। সব মিষ্টি খাবারই আমরা খেতে পারি, তবে চিনির পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক মধু।

দিনের শুরু ও শেষ করুন মধুর সাথে
দিনের শুরু করুন একগ্লাস হালকা গরম পানিতে এক চা চামচ মধু মিলিয়ে পান করে। আরও ভালো ফল পেতে চাইলে, দিনটি শেষও করুন একইভাবে। মানে ঘুমাতে যাওয়ার আধাঘণ্টা আগে আরেক গ্লাস মধু-পানি খান।

সবজি, সালাদ, ফল
প্রতিদিনের খাবারে চাল বা আটার তৈরি খাবারের পরিমাণ কমিয়ে যোগ করুন প্রচুর সবজি, সালাদ আর ফল।

মাছ-মাংস-ডিম
খাবারের তালিকা ছোট করতে গিয়ে লক্ষ্য রাখতে হবে প্রতিদিন‌ই যেন পরিমিত পরিমাণে থাকে গ্রিল ফিস- চামড়া ছাড়া মুরগির মাংস আর ডিম।

পরিত্যাগ করুন
আন্তরিক ভাবে ওজন কমাতে চাইলে অবশ্যই ফাস্টফুড, চিপস, দোকানের কেনা মিষ্টি, কোমল পানীয়(cold drinks) থেকে দূরে থাকুন । রান্নাতে আলু ভর্তা-ভাজি যাই হোক দূরে থাকুন।

আসলে প্রতিদিন আমরা যে খাবারগুলো খাই তা ঠিকভাবে হজমে সাহায্য করে এই মধু পানীয়। যে জন্য শরীরে নতুন করে মেদ জমতে পারে না। আর দ্রুতই জমে থাকা বাড়তি মেদও শরীর থেকে বেরিয়ে যায়। যে কারনে দ্রুত ওজন কমার স্বপ্নটাও বাস্তবে পরিনত হয়।

আশাকরি আপনারা উপকৃত হবেন আজকের পোস্টটি থেকে। আপনাদের সফলতাই আমাদের সার্থকতা। ভাল লাগলে অন্যদের ও Share করুন।

শেয়ার করুন
Total Care BD © 2016