Total Care BD

Best Caring Website of Bangladesh

যে সব জায়গায় মোবাইল রাখবেন না (Do not keep Mobile phone in these places)

শেয়ার করুন

লক্ষ্য করছেন যে ফুল চার্জ হওয়া mobile phone, তৈরি হয়ে অফিসে বেরতে না বেরতেই সব চার্জ হাওয়া! ঠিক মত কাজ ও করছে না আর আগের মত…সার্ভিসিং এ দেবার আগে একবার একটু ভেবে দেখুন তো phone টাকে ঠিক মত রেখেছিলেন কিনা ! শুধুমাত্র আপনার জন্যই রইল এই টিপস্‌। ফোনকে অনেক বেশি সময় চার্জড্‌ ও কার্যকর রাখতে মেনে চলুন এগুলো। জেনে নিন যে সব জায়গায় মোবাইল রাখবেন না

যে সব জায়গায় মোবাইল রাখবেন না

১) প্যান্টের পিছনের পকেটে (Don’t keep the mobile phone on the back pocket of your pants)

পিছনের পকেটে রাখলে হামেশাই বসে পড়েন তার উপর। এতে মোবাইল (mobile phone) এবং তার ব্যাটারি দু’ইয়েরই ক্ষতি হয়। খুব বেশি চাপ পড়লে ব্যাটারি ফেটেও যেতে পারে।

২) ব্যাগের ভিতরে (Don’t keep inside the bag)

অত্যধিক ঠান্ডায় mobile phone এর ব্যাটারি খুব জলদি ডাউন হয়ে যায়। তাই ঠান্ডায় এটা করা যেতেই পারে। ব্যাগের গভীরে জামা কাপডের মধ্যে ঢুকিয়ে রাখলে অনেক ক্ষণ ব্যাটারি সচল থাকে। কিন্তু ভুলেও গরমে এটা করতে যাবেন না। বেশি তাপে ব্যাটারি নষ্ট হয়ে যায়।

৩) সমুদ্রের কাছাকাছি (Don’t keep it near the sea)

সমুদ্রে বেড়াতে গেছেন উপভোগ তো করবেনই কিন্তু আপনার সব সময়ের সঙ্গী  mobile phone এর কথা ভুলবেন না। ভুলেও সমুদ্রের কাছাকাছি ফোন নিয়ে যাবেন না। প্রয়োজনে হোটলেই রেখে আসুন। কারণ, আপনার ত্বকের মতোই mobile phone ও পুড়ে যায়।

৪) আগুনের কাছে রাখবেন না (Don’t keep near the fire)

আগুনের কাছাকাছি রাখলে mobile phone খারাপ হয়ে যেতে পারে। গরমের জন্যই এটা হয়। রান্না করার সময়টা ফোন নিজের থেকে একটু দূরে রাখুন।

এড়িয়ে চলুন এই্ কয়েক টি জায়গা আর নিজের mobile phone এর চার্জ  ও পারফরম্যান্স(Performance) নিজেই উপভোগ করুন।

আরও জানুন

নিয়ে নিন android phone এর কিছু গুরুত্বপূর্ণ সিকিউরিটি কোড !!!!!

শেয়ার করুন
Total Care BD © 2016