Total Care BD

Best Caring Website of Bangladesh

রোজকার যে সমস্ত খাবারের ফলে আমাদের শরীরে বিষক্রিয়া হয়

শেয়ার করুন

বিভিন্ন প্রকারের সব্জি আমরা রোজ খেয়ে থাকি। কতটা উপকারী কিংবা আদৌ উপকারী কিনা তা না জেনেই প্রধাণত আমরা সেই সমস্ত খাবার খেয়ে থাকি। কিন্তু আদৌ আমরা জানি না, রোজকার সেই সমস্ত খাবারের জন্য আমরা প্রতিনিয়ত মৃত্যুর মুখে চলে যাচ্ছি।

কিছু খাবার সঠিকভাবে না খাওয়ার জন্য তা আমাদের শরীরে ক্ষতিকর প্রভাব ফেলে। দেখে নিন আমাদের রোজকার কোন কোন খাবারের ফলে আমাদের শরীরের ক্ষতি হয়

রোজকার যে সমস্ত খাবারের ফলে আমাদের শরীরে বিষক্রিয়া হয়

১. টমেটোঃ

চিন্তা করার কারণ নেই, নিঃসন্দেহে টমেটো আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কিন্তু টমেটোর শিকর, ডালপালা এবং পাতা আমাদের শরীরের ক্ষতি করে।

২. আলুঃ

আলুতে প্রচুর পরিমানে সোলানাইন থাকে। আলু যখনই আলোর সংস্পর্শে আসে, তখনই তার মধ্যে ফাংগিসিয়াডাল এবং পেস্টিসিডালের মাত্রা বেড়ে যায়। তাই আলুকে কখনওই আলোর সংস্পর্শে আসতে দেবেন না। সবসময় অন্ধকার জায়গায় রাখুন।

৩. আপেলঃ

আপেল আমাদের শরীরের অনেক উপকার করে। কিন্তু আপেলের দানা মোটেই উপকারী নয়। আপেলের দানায় অ্যামিগ্লিডিন থাকে। যা শরীরে বিষক্রিয়া ঘটাতে সাহায্য করে। আপেলের মতো একইরকম ক্ষতিকর উপাদান অ্যাপ্রিকট, লেবু এবং চেরিতেও থাকে। তাই আপেল থেকে উপকার পেতে অবশ্যই দানা বাদ দিয়ে খান।

৪. কিডনি বিনস বা শিমঃ

শিম খুবই সাধারণ একটি রান্নার উপাদান। কিন্তু শিমের দানা বিভিন্ন গ্যাস্ট্রোইনটেস্টাইনালের প্রভাব বাড়ায়। রোজ কিডনি বিন খেলে ডায়রিয়া, বমি হতে পারে।

৫. মাশরুমঃ

আমরা অনেকেই সঠিক মাশরুম কী তা জানি না। না জেনেই বিভিন্ন ভ্রান্ত ধারণা মতো মাশরুম খেয়ে থাকি। মাশরুম খাওয়ার আগে ভালো করে জেনে নেওয়া দরকার কোন মাশরুম খাওয়ার জন্য উপযুক্ত। মাশরুম না চিনে খেলে তা খুবই ক্ষতিকর হতে পারে।..

রোজকার যে সমস্ত খাবারের ফলে আমাদের শরীরে বিষক্রিয়া হয় পোষ্টটি নিচের শেয়ার বাটন থেকে শেয়ার করুন । নিয়মিত হেলথ টিপস পেতে যোগ দিন আমাদের ফেসবুক গ্রুপ এ অথবা লাইক দিন আমাদের ফেসবুক পেজ

শেয়ার করুন
Total Care BD © 2016